Breaking News
Home / News / করোনাভাইরাস: জুমার আগে বাংলা বয়ান বাদ দেয়ার আহ্বান আলেমদের

করোনাভাইরাস: জুমার আগে বাংলা বয়ান বাদ দেয়ার আহ্বান আলেমদের

প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপি। বাদ পড়েনি বাংলাদেশ ও। গত ৮ মার্চ বাংলাদেশে করোনা ভাইরাস সনাক্ত হয়। প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামণ এড়াতে ইতিমধ্যেই সরকার বিভিন্ন প্রদক্ষেপ নিয়েছে।

সবসময় এই ভাইরাস সংক্রামণ রোধে জনসমাগম এড়িয়ে চলতে বলা হচ্ছে । প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় জুমার নামাজের আগে বাংলা বয়ান বাদ দেয়ার আহ্বান জানিয়েছেন আলেমরা। খবর জুগান্তরের।

বুধবার ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের কারণে আপাদত সারা দেশের মসজিদগুলো বন্ধ হচ্ছে না । মসজিদগুলো খোলাই থাকবে। জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ ও জুমার নামাজ ও চলবে।

তবে জানা যায় করোনা সংক্রামণ থেকে নিজেকে সুরক্ষা নিশ্চিত না করে কেউ যেন মসজিদে না যান সে ব্যাপারে পরামর্শ দেয়া হয়েছে। পাশাপাশি মসজিদে নামাজের জামাতে মুসল্লি সীমীত রাখতে বলেছে এই সরকারি প্রতিষ্ঠানটি।

গতকাল ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে ৪টি নির্দেশনা দেয়া হয়। এগুলো হল-

১. করোনাভাইরাস সংক্রমণ রোধে এবং মানুষের ব্যাপক মৃত্যুঝুঁকি থেকে সুরক্ষার জরুরি পদক্ষেপ হিসেবে সব ধরনের জনসমাগম বন্ধের পাশাপাশি মসজিদগুলো জুমা ও জামাতে মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখতে হবে।

২. মসজিদ বন্ধ থাকবে না, তবে করোনা সংক্রমণ থেকে সুরক্ষা নিশ্চিত না করে কেউ মসজিদে আসবেন না।

৩. সরকার ও বিশেষজ্ঞদের সর্তকতার জন্য যে সব নির্দেশনা দেয়া হয়েছে- তা মেনে চলার জন্য জনগণকে অনুরোধ করা হল।

৪. সবাই অপরাধমূলক কাজ-কর্ম থেকে বিরত হয়ে ব্যক্তিগতভাবে তওবা, ইস্তিগফার ও কুরআন তেলাওয়াত অব্যাহত রাখার আহ্বান জানানো হয়।

সুত্রঃ জুগান্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *