Breaking News

করোনাভাইরাসে সারাবিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ২৭,৩৪০

প্রাণঘাতী করোনা ভাইরাস চীনের উহান থেকে ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপি। এখন পর্যন্ত প্রায় ২০০ টি দেশে এই করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় আরো ৩ হাজার ২৭২ জন প্রাণ হারিয়েছেন।

২৪ ঘন্টায় আরো ৩ হাজার ২৭২ জন নিয়ে সারা বিশ্বে এই ভাইরাসে মোট মৃতের সংখ্যা দাড়াল ২৭ হাজার ৩৪০ জনে। বিবিসি , রয়টার্স জানিয়েছেন শুধু চীনের বাইরে ২৪ হাজার ৪৮ জন মারা গেছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে।

গত ২৪ ঘন্টায় সারা বিশ্বে নতুন করে আরো ৬৪ হাজার ৪৮৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে  এখন পর্যন্ত সারা বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯৬ হাজার ৭২৩ জন।

আক্রান্তদের মধ্যে ১ লাখ ৩৩ হাজার ৩৩৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মহামারী করোনাভাইরাস পুরো বিশ্বকেই যেন স্তব্ধ করে দিয়েছে। অধিকাংশ দেশেই রাস্তা-ঘাট, অফিস-আদালত, শপিংমল-মার্কেট, রেস্তোরাঁ-বার ফাঁকা। যেন সব ভূতুড়ে নগরী, যুদ্ধকালীন জরুরি অবস্থা চলছে। সবার মধ্যে ভয়, আতঙ্ক আর শঙ্কা।

এ রোগের কোনো উপসর্গ যেমন জ্বর, গলা ব্যথা, শুকনো কাশি, শ্বাসকষ্ট, শ্বাসকষ্টের সঙ্গে কাশি দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। জনবহুল স্থানে চলাফেরার সময় মাস্ক ব্যবহার করতে হবে।

বাড়িঘর পরিষ্কার রাখতে হবে। বাইরে থেকে ঘরে ফিরে এবং খাবার আগে সাবান দিয়ে হাত পরিষ্কার করতে হবে। খাবার ভালোভাবে সিদ্ধ করে খেতে হবে।

এই প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে বাদ যায় নি বাংলাদেশ ও । এখন পর্যন্ত বাংলাদেশে মোট ৪৮ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *