Breaking News

অনলাইনে বিনা মূল্যে স্বাস্থ্য পরামর্শের উদ্যোগ

দেশের স্বাস্থ্যসেবা প্রাপ্তির অবস্থা বিবেচনায় অনেক চিকিত্সক বিনা মূল্যে ‘অনলাইনে স্বাস্থ্য পরামর্শ’ প্রদানে কাজ করছেন। করোনাভাইরাসের ভয়াবহতা বিবেচনায় নিয়ে অনেক চিকিত্সক এমন উদ্যোগে যুক্ত হতে আগ্রহ প্রকাশ করেছেন। ‘হ্যালো ডক্টর প্রো’ (Hello Doctor Pro) নামে একটি মোবাইল অ্যাপ্লিকেশন আগ্রহী চিকিত্সকদের বিনা মূল্যে অনলাইনে স্বাস্থ্য পরামর্শ দেয়ার উদ্যোগে প্রযুক্তি সহায়তা দিচ্ছে।

এ বিষয়ে হ্যালো ডক্টর ডট এশিয়ার প্রতিষ্ঠাতা ফোরকান হোসেন বলেন, বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে ব্যক্তিগত স্বাস্থ্যসেবা প্রাপ্তিতে এক ধরনের স্থবিরতা বিরাজ করছে। অনেক চিকিত্সক তাদের ব্যক্তিগত চেম্বার বন্ধ করে দিয়েছেন। এক্ষেত্রে বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের চিকিত্সাসেবা প্রাপ্তি ব্যাহত হচ্ছে। এছাড়া বর্তমান পরিস্থিতিতে সাধারণ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট রোগীদের চিকিত্সা প্রাপ্তিতে বিড়ম্বনা বাড়ছে।

তিনি বলেন, হ্যালো ডক্টর প্রো অ্যাপের মাধ্যমে চিকিত্সকরা শিডিউল অনুযায়ী অনলাইনে রোগীর মেডিকেল রিপোর্ট দেখা, ভিডিও কনসালটেশন, চ্যাট কনসালটেশন এবং প্রেসক্রিপশন প্রদান করতে পারবেন। অনলাইনে বিনা মূল্যে চিকিত্সাসেবা প্রদানে আগ্রহী চিকিত্সকরা প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।

অনলাইনে চিকিত্সা পেতে আগ্রহীরা ‘হ্যালো ডক্টর এশিয়া’ (Hello Doctor Asia) মোবাইল অ্যাপ্লিকেশন https://bit.ly/2X7NS1O লিংক থেকে ডাউনলোড করে বাড়িতে বসে ভিডিও কনসালটেশনের মাধ্যমে চিকিত্সা পরামর্শ নিতে পারবেন। বর্তমানে ১৫টি স্পেশালিটির ১২৫ জন চিকিত্সক এ অ্যাপের মাধ্যমে অনলাইনে স্বাস্থ্যসেবা প্রদান করছেন।

সূত্রঃ বণিক বার্তা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *