Breaking News

করোনা থেকে বাঁচতে অ্যান্টার্কটিকা যাওয়ার পরামর্শ!

করোনা ভাইরাসের থাবা থেকে বিশ্বের প্রায় কোন দেশই রক্ষা পাচ্ছে না। অধিকাংশ দেশেই হানা দিয়েছে এই মহামারি। কোন দেশ বেশি আক্রান্ত হয়েছে, কোন দেশ কম। তবে অ্যান্টার্কটিকাই একমাত্র মহাদেশ, প্রাণঘাতী করোনা ভাইরাস যেখানে এখনো আঘাত হানেনি। মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

অ্যান্টার্কটিকা মহাদেশের তাপমাত্রা সবসময় মাইনাস ৪৯ ডিগ্রি বা এর আশে পাশে থাকে। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত ঠান্ডা আর অন্ধকারের কারণেই মহাদেশটিতে করোনা এখনো থাবা ফেলতে পারেনি।

অ্যান্টার্কটিকায় অস্ট্রেলিয়ার ৮৯ জন মানুষ বসবাস করছে। করোনা থেকে বাঁচতে ২৮টি দেশের ৪ হাজার মানুষ গত কয়েক মাস ধরে মহাদেশটিতে বাস শুরু করেছে। তাদের কারো শরীরে করোনা ধরা পড়েনি।

এখন পর্যন্ত এই মহাদেশে করোনা ভাইরাস না থাকার বিষয়টি সঠিক বলে মনে করা হচ্ছে। কেননা, মহামারি শুরুর আগে থেকেই স্বাভাবিক সময়েও এই মহাদেশে মানুষের যাতায়াত সীমিত। এছাড়া এখানে প্রবেশের আগে সবসময়ের জন্য মেডিক্যাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা আছে।

গবেষকরা বিশ্বের সবচেয়ে নিরাপদ জায়গা বলছেন অ্যান্টার্কটিকাকে। করোনা থেকে বাঁচতে এখানে এসে বাস করা উচিত বলে মনে করছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *