Breaking News

আপনারাই চোরদের চেয়ারম্যান-মেম্বার বানিয়েছেন: ব্যারিস্টার সুমন

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য বরাদ্দ টাকা ও চাল আত্মসাতের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন।

তিনি বলেছেন, ত্রাণের চালের আমানত দাবি করবেন, আড়াই হাজার টাকার আমানতদারী দাবি করবেন এটা কীভাবে হয়। একই সঙ্গে তো দুইটা দাবি করতে পারেন না। চেয়ারম্যানরা চাল চুরি করে নাকি কিছু কিছু চোরদেরকেই আপনারা চেয়ারম্যান বানিয়েছেন, মেম্বার বানিয়েছেন সেটা ভেবে দেখতে হবে।

এক ফেসবুক লাইভে যোগদান করে তিনি বলেন, মাঠে রাজনীতি করে উঠে আসা নেতার সংখ্যা খুবই কম। মাঠে শ্রম যদি এ দেশে নেতা হওয়া কঠিন। কিন্তু ঘাটে-ঘাটে লবিং করে দ্রুত নেতা বনে যান। তাদের কাছে জনগণের আমানতদারী আশা করা যায় না।

ব্যারিস্টার সুমন বলেন, সংসদে ৮০ শতাংশ এমপি বানাইছেন ব্যবসায়ীদের। ব্যবসায়ীদের মধ্যে অনেক ভালো নেতা আছে। কিন্তু বেশিরভাব ব্যবসায়ী যারা নেতা হয়েছেন তারা স্বার্থের বাইরে যাবে না এটাই স্বাভাবিক। যারা মাঠে রাজনীতি করেছে তাদের জন্য সংসদে যাওয়াটাই কঠিন।

সাধারণ মানুষের জন্য ঝাঁপিয়ে পড়েছে এরকম নেতা আমাদের দেশে করোনার আগেও কম ছিল। আমাদের তো অধিকাংশ নেতা ছিল ঘাটের নেতা। মাঠের নেতার সংখ্যা খুবই কম।

তিনি আরও বলেন, ঘাটে-ঘাটে দৌড়াদৌড়ি করে অধিকাংশ নেতা হয়েছেন। মাঠে রাজনীতি করে উঠে আসা নেতার সংখ্যা খুবই কম। মাঠে শ্রম করে এ দেশে নেতা হওয়া কঠিন। কিন্তু ঘাটে-ঘাটে লবিং করে দ্রুত নেতা বনে যান। করোনাভাইরাসের কারণে সবার চরিত্র মানুষের কাছে ফুটে উঠেছে। ডাক্তারদের ভূমিকা মানুষ দেখছে, রাজনীতিবিদদের ভূমিকা মানুষ লক্ষ্য করছে। যারা নির্বাচনের মাধ্যমে বিভিন্ন কারচুপি করে নেতা হয়েছেন তাদের কর্মকাণ্ডও মানুষ দেখছে।

সময়েরকন্ঠস্বর/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *